মেনু নির্বাচন করুন

হাওরকন্যা সুনামগঞ্জের মাছ ধান আর গান সুরমা তীরে এনেছে মুক্তিযুদ্ধে প্রাণ

ডাউনলোড ব্র্যান্ড বুক

ছবিতে জেলা ব্র্যান্ডিং


জেলা ব্র্যান্ডিং এর কর্মপরিকল্পনা


ব্যান্ডিং কর্মপরিকল্পনা-

 

সুনামগঞ্জ জেলার জেলা ব্যান্ডিং হিসেবে হাওর ভিত্তিক পর্যটন শিল্পকে বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। এ উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী বিভিন্ন কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে নীলাদ্রী লেকের পাশে ডিসি পার্ক নির্মানের কাজ প্রায় শেষের দিকে। টেকেরঘাটে একটি থ্রী স্টার রেষ্ট-হাউজ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অধিকন্তু টাংগুয়ার হাওরকে “হাওর কন্যা, সুনামগঞ্জ” হিসেবে বিশ্বব্যাপী পরিচিত করার লক্ষ্যে বিভিন্ন সভা, সেমিনার, কর্মশালা করে জেলা ওয়েবপোর্টালে নিয়মিত তথ্য আপডেট করা হচ্ছে। জেলা ব্র্যান্ডের লগো নির্ধারণের জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। উক্ত পরিকল্পনায় শক্তি, দুর্বলতা, সম্ভাবনা ও ঝুকিঁ বিশ্লেষণ করা হয়েছে। প্রতি বছর অকাল বন্যায় সুনামগঞ্জ জেলার ফসল ও জীবনমানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বিধায় হাওরকন্যা, সুনামগঞ্জের মাছ ও ধান রক্ষার জন্য হাওর বাঁধ নির্মাণের কাজ শুরু হয়েছে। হাওর রক্ষা বাঁধের কাজ সফলভাবে শেষ করতে পারলে হাওরের যে সব সম্ভাব্য ফলাফল অর্জিত হবে তা হল: (১) পর্যটকের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাবে, (২) নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে, (৩) অর্থনৈতিক গতিশীলতা বৃদ্ধি পাবে, (৪) বিনিয়োগমুখী পরিবেশ গড়ে উঠবে, (৫) জীবনযাত্রার মান উন্নয়ন হবে।

 

এছাড়াও জেলার প্রত্যেক ইউনিয়নে একটি করে মুক্তিযুদ্ধভিত্তিক লাইব্রেরী ও মুক্তিযুদ্ধ কর্ণার করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

 

 

 

Banding Action Plan

 

The haor based tourism industry has been given special importance as the district banding of Sunamganj district. In order to implement this initiative, short, medium and long-term work plans have been taken. Meanwhile, construction of DC Park near “Niladri lake” is almost at the end. Initiative has been initiated to build a three star rest house at Tekerghat. Apart from this, information ‍is regularly updated on district web portals by organizing various meetings, seminars, workshops to make Tonguar Haor as "Haor Kanya, Sunamganj". Plans have been taken to determine the district brand logs. In this plan, analysis of strength, weakness, oppurtunity and threats has been done. Because of the sudden loss of crops and livelihoods of Sunamganj district every year, the construction of haor dam has been started to protect the fish and paddy of  haor kanya, Sunamganj. If it is possible to successfully complete the work of haor protection dam, the possible results of haor will be: (1) Number of tourists will increase day by day (2) new employment will be created (3) economic mobility will increase (4) investment-oriented environment will develop (5) increase the standard of living.

 

There is also a plan for a liberation war based library and Liberation war corners in every union of the district.

 





Share with :

Facebook Twitter